দিল্লি স্টার্টআপ কীভাবে 'কুচচাস' 24x7 বিক্রি করার জন্য QSR মডেলটি লিভারেজ করছে

QSR- এর একটি চেইন দিয়ে, দিল্লির ভিত্তিক কুলচাস সংগঠিত খুচরা পর্যায়ে কুল কুচকে একটি ঐতিহ্যবাহী সুস্বাদুতা আনতে চায়। এটি কুলচা স্যান্ডউইচ এবং কুলচা পিজাস বিক্রি করে।

দিল্লি স্টার্টআপ কীভাবে 'কুচচাস' 24x7 বিক্রি করার জন্য QSR মডেলটি লিভারেজ করছে
দিল্লি স্টার্টআপ কীভাবে 'কুচচাস' 24x7 বিক্রি করার জন্য QSR মডেলটি লিভারেজ করছে


উত্তর ভারত জুড়ে, কুলচা একটি ঐতিহ্যবাহী প্লেট - গরম, চটচটে, ঝরঝরে, এবং মাখনের সাথে উদারভাবে slathered - chole, মশলা চিনি, কিছু আচমকা, এবং পেঁয়াজ একটি পাশ দিয়ে পরিবেশিত হয়।

মাশু-ছেলে দুজন গৌরভ এবং সুনিলা বাহেলকে সাথে দেখা করলো যারা 'কুচচাস' চালু করে এই থালাটি বিশ্বের বিখ্যাত করার সিদ্ধান্ত নিয়েছে। প্রারম্ভে সাশ্রয়ী মূল্যের খরচে 'গোপন' গৃহ্য মশলা এবং তাজা সবজি একটি twist সঙ্গে কুলচা স্বাস্থ্যকর এবং বৈচিত্র্য বৈচিত্র প্রস্তাব।


'কুচচাস' মূলত QSRs (দ্রুত সেবা রেস্টুরেন্ট) এর একটি চেইন, যা লক্ষ্যভিত্তিক খুচরা স্তরে সর্বজনীন কুল কুলে আনতে লক্ষ্য করে, স্থপতি-পরিণত খাদ্যপ্রণালীকে বলে। গৌরভ উল্লেখ করেছেন যে রাস্তার খাবারের তৃষ্ণার্ত প্রায়শই স্বাস্থ্যবিধি, রাস্তার পাশে ধুলো কণা এবং অন্যান্য মানের সম্পর্কিত উদ্বেগগুলির আশঙ্কা দ্বারা চ্যালেঞ্জযুক্ত।


গৌরভ ব্যাখ্যা করেন, "কুচচারা গৃহনির্মিত মসলা এবং লাইভ রান্নাঘর ব্যবহার করে প্রিজভেটেভ মুক্তির মাধ্যমে এটি সমাধান করার চেষ্টা করছে, যেখানে গ্রাহকদের সামনেও সবজি কাটা হয়"।

আমরা খুব গুরুত্ব সহকারে মান বিষয় নিতে। অন্যান্য ইউএসপিগুলির মধ্যে সর্বোচ্চ স্বচ্ছতা এবং মানের সর্বোচ্চ ডিগ্রি নিশ্চিত করা, যেমন 24x7 খোলা, আমাদের নিজস্ব মাসসগুলি গ্রাস করা এবং মিশ্রণ করা এবং কোনও সংরক্ষণাগার যোগ করা নয়। "

কুলচাসে, কুলচা দিয়ে বিভিন্ন ক্রয় কিনতে পারেন। QSR এছাড়াও কুলচা স্যান্ডউইচ এবং কুলচা পিজা প্রস্তাব। ভুয়া মুতন কুমার বা চিকেন চৌধুরী নিয়মিত প্লেটের জন্য আচার্য আলু কুলচা বা মাতার কুলচা একটি ছোট প্লেটের দাম 59 টাকা থেকে ২4 9 টাকা পর্যন্ত।

মে 2016 সালে এটি শুরু হয়েছিল, যখন একজন স্থপতি গৌরব বুঝতে পেরেছিলেন যে রিয়েল এস্টেটে একটি ধ্বসে পড়েছে এবং তার হাতে যথেষ্ট সময় ছিল। তিনি শুরু করতে চেয়েছিলেন এবং খাদ্য বিভাগ তাকে সেরা উপযুক্ত।

এমবিএ নিয়ে সশস্ত্র, গৌরভের স্থাপত্যের অভিজ্ঞতার ২0 বছরেরও বেশি সময় রয়েছে, এবং এটি প্রকৃতির খাদ্যশস্য। সহ-প্রতিষ্ঠাতা খাদ্যের ব্যবসা খোলার সিদ্ধান্ত নেন এবং তার মা কুলচাস চালু করেন।

গৌরব বলেন, "আমরা যে সমস্যার সমাধান করার চেষ্টা করছি তা হল স্বাস্থ্য, গুণ এবং পরিচ্ছন্ন পরিবেশের বিভিন্ন রূপে কুলচে chole আছে।"

তার মা, সুনিলা বাহল, QSR- এ মান-চেকের যত্ন নেয়। কুচচা দ্বারা ব্যবহৃত সমস্ত রেসিপি তার।



তাহলে কুলচাসের লক্ষ্য গ্রাহক কে? "আপনি যদি 10 বছরের বেশি বয়সী হন তবে আপনি আমাদের গ্রাহক। আমার ছয় বছর বয়সী ছোট মেয়েটি চিকেন কিমু কুলচা স্যান্ডউইচ পছন্দ করেছে, কারণ আমরা খুলেছি, "গৌরবকে বলেন। তারা বাচ্চাদের জন্য বিশেষ তারকা এবং হৃদয় আকৃতির কালচে রয়েছে।



তিনি আরো বলেন, "বর্ণালীটির অন্য প্রান্তে, আমরা 60 বছর বয়সী সিনিয়র নাগরিককে কুলেচ চিল্লি উপভোগ করে আমাদের আউটলেটগুলিতে দেখেছি। আমরা জনসাধারণের খাদ্য সরবরাহ করা হয়, এবং আমাদের মূল্য পয়েন্ট যে অনুযায়ী। স্বাস্থ্যবিধি, গুণমানের মাত্রা এবং প্রক্রিয়া নিশ্চিত করে যে এমনকি অত্যন্ত সচেতন ব্যক্তিরা আমাদের কাছে বারবার আসবেন। আমাদের লক্ষ্য গ্রাহকরা 15 থেকে 45 বছর বয়সী সকলের মধ্যে আছেন। "



কেন শুধু কুলচা?


পিজা, ভাদা পাও, বার্গার, রোল, ওয়াপ ইত্যাদির জন্য ভারতে QSR এর বিশাল ভিড়ের মধ্যে কেন তারা কুলচা পছন্দ করে? গৌরব বলছেন, এটি একটি বাধ্যতামূলক সিদ্ধান্ত নয়। কোম্পানিটি শুরু করার জন্য তাদের গবেষণার দুই বছর সময় লেগেছিল।



"কেউ কখনও কুলচা QSR করার চেষ্টা করেনি," তিনি বলেছেন।

সহ-প্রতিষ্ঠাতা আরও বলেছেন যে যখন আপনি F & B সম্পর্কে চিন্তা করেন, তখন আপনার মনের মধ্য দিয়ে একাধিক বিকল্প রয়েছে। "আমরা এমন কিছু করতে চাইনি যা ইতিমধ্যে উপস্থিত ছিল এবং কারো দ্বারা করা হচ্ছে। এটি ছিল এক দৃঢ় চিন্তা এবং একদিন, আমি ক্ষুধার্ত ছিলাম, রাত 4 টা পর্যন্ত কোন কামড় ছাড়াই চলে গেলাম। আমি একটি কুচেল চেল ওয়াল পেয়েছিলাম এবং ধারণাটি ছড়িয়ে পড়ল এবং কুচচগুলি ঘটেছিল, "গৌরবকে বলল।



প্রথম আউটলেটটি জুলাই 2018 সালে গুরুগ্রমের সুশান্ত লোকসে চালু করা হয় এবং শীঘ্রই, দিল্লি-এনসিআর-তে দ্বিতীয়টি খোলা হয়। প্রারম্ভের দাবিগুলি তার অপারেশনের এক বছরের মধ্যে প্রায় 10,000 গ্রাহককে নিবন্ধন করেছে। প্রতিষ্ঠাতা বলছেন যে প্রতি মাসে প্রতি মাসে 500 থেকে 700 নতুন গ্রাহক যোগ করে।


তহবিল, বৃদ্ধি, এবং বিস্তার

এ পর্যন্ত, কুচচাস বুটস্ট্র্যাপ করা হয়েছে, এবং প্রতিষ্ঠাতা তাদের নিজস্ব 500,000 ডলারেরও বেশি বিনিয়োগ করেছেন।



গৌরবকে বলেন, "আমাদের প্রথম আউটলেটের বিক্রয় প্রথম মাসে ২ লাখ টাকা থেকে বেড়েছে এবং আমাদের অপারেশন শুরু হওয়ার 10 মাসের মধ্যে 6 লাখ টাকা হয়েছে।"


তিনি আরও যোগ করেন যে, বর্তমানে এই বছরের প্রায় 500 শতাংশ বৃদ্ধি পাওয়ার আশা করছে এবং আগামী অর্থবছরে দিল্লি-এনসিআরে 10-12 টি দোকান খুলবে।



স্টার্টআপটি স্কেল অর্জনের জন্য প্রাক-সিরিজ এ তহবিল বাড়াতেও আগ্রহী। "অবশেষে, আমরা আগামী দুই বছরে প্রায় 40 টি আউটলেট চালু করতে এবং দেশের অন্যান্য মহানগর মূল্যায়ন করার লক্ষ্যে লক্ষ্য করব"।



অর্থ উপার্জন করার শর্তে, গৌরব দাবি করেন যে কুচচাস আউটলেট সাধারণত 8 থেকে 10 মাসের মধ্যেও বিরতি দেয়। তিনি বলেন, "কোম্পানির পর্যায়ে, আমরা মোট তিন বছরে নগদ ইতিবাচক হয়ে উঠতে সক্ষম হব"।


গৌরব আরো বলেছেন যে প্রতিষ্ঠাতা সমস্ত উদ্বৃত্তিকে কোম্পানির বৃদ্ধিতে বিনিয়োগ করবে।

0 Comments: