ওলা নিশ্চিত করেছে যে এটি আন্তর্জাতিক সম্প্রসারণের পথে চলছে; প্রথম স্টপ: অস্ট্রেলিয়া

হোম উত্থাপিত ট্যাক্সি সংগ্রাহক ওলা ভারতের বাইরে প্রতিদ্বন্দ্বী উবারকে নিতে প্রস্তুত, এবং সিডনি, মেলবোর্ন এবং পার্থে অপারেশন শুরু করবে।

ওলা নিশ্চিত করেছে যে এটি আন্তর্জাতিক সম্প্রসারণের পথে চলছে; প্রথম স্টপ: অস্ট্রেলিয়া
ওলা নিশ্চিত করেছে যে এটি আন্তর্জাতিক সম্প্রসারণের পথে চলছে; প্রথম স্টপ: অস্ট্রেলিয়া


বঙ্গবন্ধু ভিত্তিক ক্যাব সংগ্রাহক ওলা আজকের এই ফটকা নিশ্চিত করেছে যে এটি আন্তর্জাতিক বাজারে নজর রাখছে। সিডনি, মেলবোর্ন এবং পার্থের সাথে শুরু থেকেই এই শিকাগো অস্ট্রেলিয়ায় বিস্তৃত হতে চলেছে। আন্তর্জাতিক সম্প্রসারণের অংশ হিসাবে, ওলা ইতোমধ্যে সিডনি, মেলবোর্ন এবং পার্থে প্রাইভেট ভাড়া যানবাহন (পিএইচভি) এবং ড্রাইভার-পার্টনারদের অন-বোর্ডিং শুরু করেছে।

গত বছরের শেষ দিকে, ওলা জাপানী সংগ্রাহক সফটব্যাঙ্ক থেকে $ 1.2 বিলিয়ন অর্থায়ন করেছে।

ওলা, সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ভভিশ আগরওয়াল অস্ট্রেলিয়ার ওলা প্রবর্তনের বিষয়ে উত্তেজিত হয়ে বলছেন, এই অঞ্চলের সাইড-শেয়ারিং ইকোসিস্টেমের জন্য বিপুল সম্ভাবনা রয়েছে। সে বলেছিল:

"ড্রাইভার-অংশীদারদের এবং সম্প্রদায়ে সম্প্রদায়ের উপর দৃঢ় মনোযোগ দিয়ে, আমরা নাগরিকদের জন্য উচ্চমানের এবং সাশ্রয়ী মূল্যের ভ্রমণ অভিজ্ঞতা তৈরির লক্ষ্য রাখি এবং অস্ট্রেলিয়ার স্বাস্থ্যকর গতিশীল পরিবেশে অবদান রাখার জন্য উন্মুখ।"

বর্তমানে লঞ্চ প্ল্যানের বিস্তারিত বিবরণ নেই। যাইহোক, প্রেস বিবৃতিতে বলা হয়েছে যে বাণিজ্যিক অপারেশন শুরু করার জন্য প্রয়োজনীয় নিয়ন্ত্রক অনুমোদন সাপেক্ষে।

২011 সালে প্রতিষ্ঠিত, ওলা ইতোমধ্যে 110 টিরও বেশি শহরে 11 টিরও বেশি বিভাগে উপস্থিত রয়েছে এবং ভারতে 125 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর দাবি রয়েছে। এই অঞ্চলে এক মিলিয়নেরও বেশি ড্রাইভার-পার্টনার রয়েছে বলে দাবি করেছে দলটি। সামগ্রিক ভিত্তিতে, ওলা তার প্ল্যাটফর্মের মাধ্যমে বার্ষিক এক বিলিয়ন রাইড পরিবেশন করে।

এটা বিশ্বাস করা হয় যে ওলা এর বিনিয়োগকারী এবং চীনা ক্যাব-হ্যালিং দৈত্য, দিদি চুক্সিং, চায় যে ভারত কেবল ভারতের তুলনায় বড় বৈশ্বিক বাজার ধরতে চায়। ওলা অন্যান্য এশিয়ান ও আফ্রিকান দেশেও ঘনিষ্ঠভাবে দেখছেন বলে মনে করা হচ্ছে।

শিং লকিং
আকর্ষণীয়, উবার, ভারতের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী, ইতোমধ্যে অস্ট্রেলিয়াতে শক্তিশালী উপস্থিতি রয়েছে। ২015 সালে উবারের অস্ট্রেলিয়াতে তার কার্যক্রম শুরু হয়েছিল, এবং ডেলয়েটের গবেষণায় দেখা গেছে যে 12 মাস ধরে, ক্যাব সংগ্রাহক 10 মিলিয়ন সড়কের সুবিধা পায়। এর মধ্যে কেবলমাত্র সিডনি, পার্থ এবং ব্রিসবেনের শহরগুলির মধ্যে আগস্ট মাসে 1.2 মিলিয়ন যাত্রা ছিল।

উবারের পাশাপাশি ওলাকে অস্ট্রেলিয়ার গোয়াচ্যাচের মতো স্থানীয় খেলোয়াড়দের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। নিউজিল্যান্ডের কিছু শহরে উবারের একচেটিয়াতা ভেঙ্গে ফেলার জন্য ক্যাব সংগ্রাহককেও কাজ করতে হবে, যদি এটি সেই দিক থেকে চলে যায়। দুই বছরেরও বেশি সময় ধরে উবারের শ্রীলংকা ও বাংলাদেশের মধ্যে দৃঢ় উপস্থিতি রয়েছে।

সান ফ্রান্সিসকো দৈত্য এবং বেঙ্গলুরু এর একরঙা এখন প্রায় তিন বছর ধরে ভারতের একটি যুদ্ধে লক করা হয়েছে। বিভিন্ন অঞ্চল জুড়ে ট্যাক্সি ইউনিয়ন এবং সরকারী বিধিগুলি সবসময় উবারের জন্য একটি চ্যালেঞ্জ হয়েছে।

Uber, বর্তমানে $ 40 বিলিয়ন মূল্যবান, ভারতে, কিন্তু সারা বিশ্ব জুড়ে, একটি কঠিন নিয়ন্ত্রক যুদ্ধ যুদ্ধ অবিরত। কোম্পানী চীনে হারিয়ে গেছে এবং দিদিয়ের সাথে তার ব্যবসা একত্রিত করেছে। এটি রাশিয়ান স্থানীয় ক্যাব সংগ্রাহক Yandex সঙ্গে একত্রিত। সান ফ্রান্সিসকো কোম্পানি লন্ডনেও তার লাইসেন্স হারিয়ে ফেলেছে। বলার প্রয়োজন নেই, প্রতিটি শহর ও দেশের বিভিন্ন বিধি রয়েছে, যা উবারের সাথে ইতিমধ্যেই আচরণ করা হচ্ছে।

যখন ওলা এই বাজারে প্রবেশ করে, তখন ঐক্যবদ্ধকে একই যুদ্ধে লড়াই করতে হবে। অস্ট্রেলিয়া ভোক্তা বেস উল্লেখযোগ্যভাবে আরও ভিন্ন হবে।

বাড়ির মাটিতে, ওলা উবারের চেয়ে বড় বাজারের শেয়ার বলে বিশ্বাস করা হয়। গ্লোবাল জমিতে ওলা কীভাবে ওবাকে নিয়ে যায় তা দেখতে আকর্ষণীয় হবে। বিশেষ করে এখন উভয় একই বিনিয়োগকারী আছে - SoftBank - বোর্ডে।

0 Comments: