এআর হডসসের সাথে নিরাপদ ড্রাইভিং সক্ষম করার জন্য ভার্ভো দলগুলি ভলভোর সাথে

ভার্ভো ভলভোর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে যে একটি গাড়ির সাথে অপারেটিংয়ের সময় আপনি পরিশেষে পরিধান করতে পারেন এমন একটি বর্ধিত বাস্তবতা হেডসেটের সাথে নিরাপদ ড্রাইভিং সক্ষম করতে। এটি রাস্তায় বিপদগুলি তুলে ধরতে কম্পিউটার গ্রাফিক্স ব্যবহার করে আপনাকে চাক্ষুষ সতর্কতা দিতে পারে।

এআর হডসসের সাথে নিরাপদ ড্রাইভিং সক্ষম করার জন্য ভার্ভো দলগুলি ভলভোর সাথে
এআর হডসসের সাথে নিরাপদ ড্রাইভিং সক্ষম করার জন্য ভার্ভো দলগুলি ভলভোর সাথে


ভার্ভো ওয়ার্জের XR-1 বিকাশকারী সংস্করণ হেডসেটটি ব্যবহার করছে, এটি একটি ভিআর হেডসেটের মতো কিন্তু পাস-ভিউ ভিডিও দেখার মাধ্যমে যাতে আপনি হেডসেটের সাথে সংযুক্ত ক্যামেরাগুলির মাধ্যমে বাইরের বিশ্বের কী ঘটছে তা দেখতে পারেন। সুইডেনভিত্তিক ভলভোও ভারোতে বিনিয়োগ করছেন।

আপনি ড্রাইভিং যখন আপনার মুখের উপর একটি হেডসেট পরা হাঁটু শব্দ হতে পারে। তবে ভার্ভোর ক্যাসপার উইকম্যান, আর অ্যান্ড ডি এর প্রযুক্তিগত নেতা, এক সাক্ষাত্কারে বলেছেন যে হ্যান্ডসেট পরা অবস্থায় কোম্পানি ইতিমধ্যে স্ক্যান্ডিনেভিয়ার সড়কগুলিতে গাড়ি চালানোর লোকেদের সাথে পরীক্ষা করেছে। প্রতিষ্ঠানটি এই সপ্তাহে ক্যালিফোর্নিয়ার সান্তা ক্লারাতে আংশিক বিশ্ব এক্সপোতে প্রযুক্তি প্রদর্শন করছে।

বিকাশকারী সংস্করণটি প্রকৌশলী, গবেষক এবং ডিজাইনারদের লক্ষ্যবস্তু যারা এআর এবং মিশ্র বাস্তবতা ব্যবহার করে এটি ব্যবহার করতে পারেন - ডিজিটাল হেডসেট এবং শারীরিক অবস্থার সমন্বয়। লক্ষ্য বাস্তব বাস্তবতা থেকে আলাদা যা মিশ্র বাস্তবতা অ্যাপ্লিকেশন তৈরি করা হয় যাতে আপনি সত্য কি এবং ভার্চুয়াল কি বলতে পারে না।

"আমরা এক বছরেরও বেশি সময়ের জন্য ভলভোর সাথে ঘনিষ্ঠ সহযোগিতায় রয়েছি", ভেঞ্চারবিটের সাথে একটি সাক্ষাত্কারে হেলসিঙ্কি ভিত্তিক ওয়ারজোর প্রতিষ্ঠাতা ও প্রধান পণ্য কর্মকর্তা উরু কনন্টোরি বলেন। "আমরা একটি বাটন টিপুন এবং আপনি তারের ফ্রেম দেখতে। তারপর আমরা অন্য বাটন টিপুন এবং এটি একটি বাস্তব গাড়ী হয়ে। ভলভো পরীক্ষা করছে এমন একটি অর্ধ-স্বচ্ছ শিরোনাম প্রদর্শন দেখতে পারেন। "

আমি গতকাল চেষ্টা করেছি এবং এটি বেশ আশ্চর্যজনক ছিল। আমি একটি অফিসে চেয়ারে বসেছিলাম, হেডসেটটি রেখেছিলাম, এবং তারপর আমার চারপাশে একটি বাড়তি বাস্তবতা গাড়ী ফর্ম দেখেছি। প্রথমে, এটি কেবল তারের ফ্রেম, বা ব্লুপ্রিন্ট, যা হেডসেটের মধ্যে আমার দৃশ্যতে এসেছিল। তারপর Varjo লোকেরা একটি সুইচ flipped এবং গাড়ী সম্পূর্ণ বাস্তবসম্মত সংস্করণ materialized। আমি অনুভব করলাম আমি গাড়িতে বসে ছিলাম, কেবল আমি জানতাম যে এটি সত্যি ছিল না কারণ আমার মাথা গাড়ীটির ভার্চুয়াল সিলিংটি বাম্পিং করছে।

আমি জানালা খুলে দেখলাম অফিসে টেবিলে। (আপনি এই ভিডিও, এই ভিডিও এবং এই ভিডিওটিতে কী অভিজ্ঞতা পাবেন তা দেখতে পারেন)। কিন্তু তারপর তারা আবার ভিউ সুইচ। হঠাৎ করেই আমার গাড়ি ভেনিসের রাস্তার মাঝখানে ছিল। আমি চারপাশে লাগলাম এবং ইট ভবন দেখেছি। আমি গাড়ির উইন্ডশীল্ডে একটি হেড-আপ ডিসপ্লে দেখতে পারতাম যে ভলভো কেবল ডিজিটাল আকারে পরীক্ষা করছিল। এবং তারপর একটি moose রাস্তায় জুড়ে গিয়েছিলাম, এবং আমার এআর চশমা একটি রাস্তা বিপত্তি হিসাবে চিহ্নিত যে আমার মনোযোগ প্রয়োজন।

"আমরা একটি দৃশ্য তৈরি করতে পারি যা পুরোপুরি নিমজ্জিত এবং সম্পূর্ণ দর্শনের সাথে বাস্তবসম্মত," কনন্টরি বলেন।

এটি বেশ বাস্তববাদী ছিল, আপনি সাধারণত AR জনসাধারণের মধ্যে প্রদর্শিত হস্তনির্মিত অনেক ছাড়া। কিন্তু আমি হ্যান্ডসেটের সাথে গাড়ী চালানোর সুযোগ পাইনি, এবং অনেক লোক এটি করতে সক্ষম হওয়ার আগে এটি অনেক দিন হতে পারে।

এই ধরনের প্রযুক্তির সাথে, আপনি কোনও অফিসে বা পার্কিং লটের একটি আসল গাড়ীতে বা কোনও জঙ্গলে পাহাড়ের রাস্তায় ড্রাইভিং করছেন কিনা তা জানাতে অবশেষে এটি আপনার পক্ষে কঠিন হবে। এটি এমন সুন্দর ধারণা যা সুইডিশ কারমেলার প্রকৌশলীকে প্রযুক্তিতে কাজ করতে অনুপ্রাণিত করেছিল।

ভিআর হেডসেট এই বছরের শুরুর দিকে শিপিং শুরু। অ্যাড-অন ক্যামেরা মডিউল এবং হেডসেট 2019 সালের দ্বিতীয়ার্ধে ডেভেলপারদের কাছে পাঠানো হবে। মূল্যের পরে প্রকাশ করা হবে, কিন্তু এটি এন্টারপ্রাইজ বাজারে প্রথম আক্রমণকারী একটি এআর / ভিআর কোম্পানির আরেকটি উদাহরণ, যেখানে স্পষ্টতা প্রযুক্তি আরো গুরুত্বপূর্ণ একটি প্রাথমিক পণ্যের জন্য কম দামের চেয়ে।

হেডসেট ডিসপ্লেগুলির রেজোলিউশন আজকের অকলাস বা এইচটিসি ভিভ ভিআর হেডসেটের আকারে বাজারের চেয়ে অনেক ভাল। এটিতে দুটি 12 মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে যা প্রতি 4K এর বেশি রেজোলিউশন সহ চিত্র তৈরি করতে পারে, কনন্টরি বলেন। এই photorealistic ইমেজ মানের সক্রিয় করে তোলে কি। হেডসেটটি চোখের ট্র্যাকিং সংহত করেছে যাতে এটি সঠিক দৃষ্টিকোণ থেকে চিত্রগুলি সঠিকভাবে রেন্ডার করতে পারে।

এটি এই ধরণের রেজোলিউশনের পরিচালনা করতে পারে কারণ হেডসেটটি একটি এনভিডিয়া জিএফফোজ আরটিএক্স 2080 গ্রাফিক্স কার্ডের সাথে একটি শক্তিশালী পিসিতে তারের মাধ্যমে সংযুক্ত। আপনি যদি এই হেডসেটটি গাড়ীতে রাখেন, তবে এটি থান্ডারবোল্ট 3 কেবলের মাধ্যমে পশ্চাদপসরণ বা ট্রাঙ্কে একটি পিসি থেকে বদ্ধ করা হবে। হেডসেট নিজেই 2.6 পাউন্ড ওজন।

XR-1 ভিডিওর পাস-মোড মোড সহ ক্যামেরাগুলি সমন্বিত একটি সামনের প্লেটের সাথে ওয়ারজোর মানব-চোখের রেজোলিউশন হেডসেট (ভিআর -1) আপগ্রেড করে। ডিভাইসটি বাস্তব সময়ে বিশ্বের ডিজিটাইজ করার জন্য ক্যামেরাগুলি ব্যবহার করে এবং ব্যবহারকারীর সম্মিলিত ফলাফল প্রদর্শন করতে ভার্চুয়াল সামগ্রী সহ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট (GPU) এর ভিতরে এটি মাল্টিপ্লেক্স করে। কনজটোরির মতে, ভারোজ ভিআর -1 হল একমাত্র ডিভাইস যা সিমলেস ভিজ্যুয়াল মিশ্রন সম্ভব করে তুলতে যথেষ্ট পরিমাণে রেজোলিউশন এবং XR-1 একমাত্র ক্যামেরা প্রযুক্তি যা অপ্রাসঙ্গিক যোগ্যতা (15 মিলিসেকেন্ডের কম) সহ উচ্চ রেজোলিউশন তৈরি করতে সক্ষম।

প্রত্যক্ষ দর্শনে ভূত, আধা-স্বচ্ছ রেন্ডারিংয়ের সাথে মিলিত বাস্তবতা সরবরাহকারী প্রতিযোগী ডিভাইসগুলির বিপরীতে, এক্সআর-1 একটি 90-ডিগ্রী ক্ষেত্রের দৃশ্যের সাথে ফটোরিয়ালিক্স মিশ্র মিশ্র বাস্তবতা সক্ষম করে। এটি খারাপ নয়, তবে আমরা আসলেই 220-ডিগ্রি ক্ষেত্রের দৃশ্যের সাথে বিশ্বটি দেখি, যার অর্থ এই হেডসেটে আপনার পেরিফেরাল দৃষ্টি কাটা হয়।

আমার কাছে, যে ড্রাইভিং অবস্থার জন্য এত শান্ত না। আমি একবার গাড়ী ভাঙ্গা ছিলাম কারণ আমি পার্শ্ব থেকে সোজা একটা গাড়ী দেখিনি। তবে উইকম্যান বলেন, আপনার সামনে রাস্তাটি দেখতে ভিউ ফিল্ডটি ভাল এবং ভলভো ডিজিটাল ফর্মগুলিতে সতর্কতাগুলি এবং অন্যান্য কম্পিউটারের আচ্ছাদনগুলি দেখিয়ে ড্রাইভিং অভিজ্ঞতাকে আরও নিরাপদ করার জন্য কী করতে পারে তা তদন্ত করছে।

XR-1 এর সাথে, ভার্চুয়াল বস্তুগুলি প্রকৃত পৃথিবীর যেকোনো কিছু হিসাবে বাস্তব রূপে প্রদর্শিত হয় এবং নিজেদেরকে ছায়া বা এমনকি আলোকিত বাস্তবতাটি ফেলে দিতে পারে। কালো বস্তুগুলি সত্যিই কালো প্রদর্শিত হয়, অলৌকিক বস্তু প্রকৃতপক্ষে প্রকৃত বা ভার্চুয়াল আলোকে অবরোধ করে এবং আধা-স্বচ্ছ বস্তুগুলি তাদের পিছনে আসল বিশ্বে আলোকে প্রত্যাখ্যান করবে। কোম্পানির শিল্পের সবচেয়ে উন্নত রং-মিলিত প্রযুক্তির রূপরেখা অনুসারে, রঙগুলি পণ্য ট্রায়াল এবং শোকেসের জন্য পুরোপুরি রেন্ডার করা হয়।

প্রথমবার, ব্যবহারকারীরা মিশ্র বাস্তবতা এবং সম্পূর্ণ ভার্চুয়াল বাস্তবতা মোডগুলির মধ্যে অবিচ্ছিন্নভাবে স্যুইচ করতে পারেন। XR-1 এর গভীরতা সেন্সরগুলি প্রাকৃতিক অস্তিত্ব তৈরির জন্য বাস্তব-জীবনের বস্তু এবং পরিবেশগুলির ম্যাপিংকে মঞ্জুরি দেয়। ডিভাইসের জন্য শিল্প অ্যাপ্লিকেশনের উদাহরণগুলিতে ইউএক্স নকশা, ফটোরিয়ালস্টিক 3 ডি মডেল, প্রশিক্ষণ, এবং সিমুলেশন সহ সহযোগিতা, এবং এক্সআর -1 এর 20/20 আই ট্র্যাকারের সাথে বাস্তব এবং ভার্চুয়াল পরিবেশগুলিতে অনন্য গবেষণা এবং ডেটা বিশ্লেষণ অন্তর্ভুক্ত।

ভলভো রাস্তায় ভার্চুয়াল গাড়ী ডিজাইনগুলি পরীক্ষা-চালানোর জন্য ডিভাইসটিকে ব্যবহার করছে, যা আপনি কোনও কার সিমুলেশনে করতে পারবেন না, উইকম্যান বলেন। ভোলভো শারীরিক রূপে উপস্থিত হওয়ার কয়েক বছর আগে হেড-আপ ডিসপ্লে মত জিনিসগুলির জন্য এই ধারনাগুলি পরীক্ষা করতে পারে। ২018 সালের গ্রীষ্মের পর থেকে এই নতুন কার্যপ্রবাহের জন্য ভলভো এক্সআর -1 প্রোটোটাইপ ব্যবহার করেছে।

গাড়ির অভ্যন্তরে ভার্চুয়াল উপাদান যোগ করে, ভলভো ডিজাইনারগুলি এমনকি নির্মিত হওয়ার আগে ভবিষ্যতের গাড়িগুলির নকশা অধ্যয়ন করতে সক্ষম। ভলভো কার প্রকৌশলীগুলিও একটি এক্সআর -1 হেডসেট পরা ড্রাইভারের সাথে একটি আসল গাড়ী পরীক্ষা চালাচ্ছে। ড্রাইভিং (বিশ্ব-প্রথম) যখন ফটোরিয়ালিক্সিক ভার্চুয়াল উপাদানগুলি বা টেস্টিং পরিস্থিতিতে সম্পূর্ণ বৈশিষ্ট্যগুলি যুক্ত করা হয় তখন UX ধারণাকে দ্রুত পুনরাবৃত্তি করতে সক্ষম করে। কার ডিজাইনারগুলি বাস্তবতার জন্য রাস্তায় ভার্চুয়াল অটোমোবাইল বা অপ্রত্যাশিত সড়ক বিপত্তিগুলি (যেমন একটি ভার্চুয়াল মুওস) যোগ করতে পারে, যার ফলে দ্রুত পরিবর্তনের সময় এবং পরিশেষে নিরাপদ গাড়িগুলি হয়।

ভার্ভো প্রযুক্তির দ্বারা ভোলভ যথেষ্ট অঙ্কিত হয়েছে যে দুজন আর এখন অংশীদার নয়। ২019 সালের মে মাসে, ওয়ার্ভো সুইডিশ ক্যারিয়ারের উদ্যোগের মূলধন তহবিল ভলভো কার টেক ফান্ড থেকে বিনিয়োগ পাবে যা উচ্চ-সম্ভাব্য প্রযুক্তি প্রারম্ভে বিনিয়োগ করে। ২016 সালে প্রতিষ্ঠিত ওয়ার্জে 145 জন কর্মচারী রয়েছে।

ভার্জো প্রতিষ্ঠাতা ও সিইও নিক ইডেন এক বিবৃতিতে বলেন, "খুব প্রথম থেকেই, আমাদের দৃষ্টি এমন একটি পণ্য তৈরি করা হয়েছে যা নির্বাকভাবে বাস্তব এবং ভার্চুয়াল একত্রিত করতে পারে।" "অবিশ্বাস্যভাবে উন্নত উপায়ে ভলভো কার XR-1 শোটি ব্যবহার করে যা ওয়ারজোর প্রযুক্তি এমন জিনিসগুলিকে সক্ষম করে যা পূর্বে অসম্ভব ছিল। ভোলভোর সাথে একসাথে, আমরা পেশাদার মিশ্র বাস্তবতাতে একটি নতুন যুগ শুরু করেছি। "

0 Comments: