প্রাক্তন অ্যাপ স্টোর পর্যালোচনার প্রধান: আপেল অবশ্যই প্রতিযোগীতার প্রতিযোগিতায় ন্যায্য হতে হবে

ফিলিপ শোমেকারের নাম আজকাল বিশেষভাবে পরিচিত নাও হতে পারে, তবে একটি প্রাক-WWDC পডকাস্ট এবং ব্লগ পোস্ট সহ, অ্যাপ স্টোরের অ্যাপ স্টোর রিভিউর প্রাক্তন পরিচালকটি সময়মত পরামর্শ দিয়ে স্পটলাইটে ফিরে এসেছে: সুপ্রিম কোর্টের রায় অনুসারে এটি হতে পারে একচেটিয়া অনুশীলন জন্য মামলা, অ্যাপল তার সরাসরি প্রতিযোগীদের সঙ্গে ন্যায্য খেলা শুরু করতে হবে, বিশেষ করে কম মার্জিন ব্যবসা সঙ্গে যারা, বা এটি আন্তর্জাতিক নিয়ন্ত্রকদের রাগ ঝুঁকি যাচ্ছে।

প্রাক্তন অ্যাপ স্টোর পর্যালোচনার প্রধান: আপেল অবশ্যই প্রতিযোগীতার প্রতিযোগিতায় ন্যায্য হতে হবে
প্রাক্তন অ্যাপ স্টোর পর্যালোচনার প্রধান: আপেল অবশ্যই প্রতিযোগীতার প্রতিযোগিতায় ন্যায্য হতে হবে


ব্লুমবার্গের পডকাস্টের সময় মূলত অ্যাপ স্টোর অনুমোদনের প্রক্রিয়ার অভ্যন্তরীণ ক্ষুদ্রতা সম্পর্কে মনোযোগ নিবদ্ধ করে, শোমেকার তার প্রাক্তন ভূমিকা নিয়ে বিভিন্ন অ্যাপ্লিকেশানগুলিতে আপ টু ডাউন বা ডাউন দেওয়ার বিষয়ে প্রাথমিক ভূমিকা নিয়ে আলোচনা করেন, আগ্রহজনকভাবে তিনি সাবেক ভাইস প্রেসিডেন্ট আল গোর এবং অ্যাপল সিইও স্টিভ জবসের কাছ থেকে প্রাপ্ত কলগুলি সহ বিতর্কিত অ্যাপ্লিকেশনগুলি ক্রমবর্ধমান অনুমোদন প্রক্রিয়ার মাধ্যমে ফাঁস হয়ে যাওয়ার পরে। ২009-এর শিশুর শেকিং অ্যাপ্লিকেশনটি ছিল আরও উত্তেজক এবং বিরক্তিকর উদাহরণগুলির মধ্যে, যদিও ২008 এর $ 1,000 "আই আম রিচ" অ্যাপ্লিকেশনের রূপগুলি - প্রকৃতপক্ষে ধনী ব্যবহারকারীদের একটি ছোট মুঠোফোন ব্যবহারকারীরা কিনেছিলেন - এমনকি দোকানটি আঘাত করার আগে বা তার আগেই।

অ্যাপল এ তার মনিবরা সাধারণত তাদের আকারের নির্বিশেষে ডেভেলপারদের ন্যায্যতার দিকে মনোযোগ দিয়েছিলেন, শোমেকার প্রস্তাব করেছিলেন যে অ্যাপ স্টোরের প্রথম দিনগুলিতে, ফেসবুকের মতো বড় ডেভেলপাররা বিশেষ করে খারাপ কোডটি জমা দিচ্ছিলেন, যখন তিনি রোজগারের ভিত্তিতে দৈনিক ভিত্তিতে কুখ্যাত হন। তারা বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় আয় ছোট বিকাশকারী বঞ্চিত হতে পারে। কিন্তু এই দিন, অ্যাপল তাদের ব্যবসায়ের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে ডেভেলপারদের কী করতে পারে সে বিষয়ে প্রাক্তন পরিচালক এর উদ্বেগের বিষয়।

মিডিয়াম পোস্টে, শোমেকার বলেন, "অ্যাপল প্রতিযোগীদের বিরুদ্ধে অস্ত্র হিসাবে অস্ত্র স্টোর ব্যবহার করে সংগ্রাম করেছে" স্পটিফাই, নেটফ্লিক্স, আমাজন এবং গুগল নামকরণ করে প্রতিদ্বন্দ্বী ব্যবসার কয়েকটি কোম্পানি। পডকাস্টের সময়, তিনি ব্যাখ্যা করেছিলেন যে গুগল ভয়েস এবং এর আইওএস পূর্বসূরি, জিভিয়েস, অ্যাপ স্টোর অনুমোদন জয়ের জন্য লম্বা যুদ্ধে লিপ্ত হয়েছিল, কারণ অ্যাপল মনে করেছিল যে তার নিজস্ব অ্যাপ্লিকেশনগুলি প্রক্রিয়াটিতে স্থানান্তরিত হবে।

তারপরে, শোমেকার ব্যাখ্যা করেছিলেন, "অ্যাপল ঠিক কীভাবে প্রতিক্রিয়া জানাতে পারে তা জানতেন না।" কিন্তু তিনি লক্ষ করেছিলেন যে তার সর্বশেষ সাবস্ক্রিপশন পরিষেবাদি বিদ্যমান প্রতিযোগীতার সাথে নতুন বিভাগগুলিতে চলে যাচ্ছে - অথবা অ্যাপল আর্কেডের ক্ষেত্রে "অ্যাপলের একটি প্রকার যা অ্যাপল দোকানটিতে ধারাবাহিকভাবে নিষিদ্ধ, "এবং অন্য যে কেউ বিতরণ করলে বিদ্যমান নির্দেশাবলী লঙ্ঘন করবে। অ্যাপ স্টোরটি হ'ল iOS হার্ডওয়্যারগুলিতে অ্যাপ্লিকেশনগুলি যুক্ত করার একমাত্র উপায়, "অ্যাপলটির তাদের গ্রাহকের ডিভাইসগুলিতে সম্পূর্ণ এবং অভূতপূর্ব ক্ষমতা রয়েছে," এবং তাদের তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের সিদ্ধান্তগুলি অপমানের বাইরে থাকা দরকার - কিন্তু তারা "বর্তমানে নয় । "

এক সমাধান: অ্যাপ্লিকেশন স্টোর অনুমোদন ব্যতিক্রমটি সরাসরি প্রতিযোগিতামূলক, কম মার্জিন অ্যাপ্লিকেশানগুলি - নিউজ পরিষেবা, বই, চলচ্চিত্র, সঙ্গীত এবং ক্লাউড স্টোরেজ - তাদের অ-স্টোর স্টোর ক্রয় প্রক্রিয়া প্রচার করার অনুমতি দেয়। আরেকটি, পডকাস্ট প্রস্তাব করা হয়েছে যে, মূলত কোনও তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশানকে অ্যাপল কোর অ্যাপ্লিকেশনের জন্য "ডিফল্ট" প্রতিস্থাপন করার অনুমতি দেওয়া হবে যদি ব্যবহারকারী চায়, অ্যাপলকে তার নিজস্ব অ্যাপ্লিকেশানগুলিকে এগিয়ে ঠেলে রাখার জন্য একটি উত্সাহ প্রদান করে।

২010 সালে শোয়েমারের সর্বশেষ সংবাদটি ছিল, যখন অ্যাপ স্টোরে তার নিজের লোব্রো অ্যাপস বিক্রি করার জন্য প্রকাশ করা হয় এবং সেটি টুইটারের অ্যাকাউন্ট বেনামে অ্যাপল প্রতিদ্বন্দ্বীকে বেনামে ব্যবহার করে। তিনি এখন নিরাপত্তা সংস্থা আইডেন্টিটি.কমের সিইও, যখন অ্যাপ স্টোর আজ ২0 মিলিয়ন ডেভেলপার এবং 1২0 বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি উপার্জন করে।

0 Comments: