ওলা কি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে আন্তর্জাতিক ক্যাব বাজারে নজর রাখছেন?

Zomato এবং Practo পরে, Ola পরবর্তী ইউনিকর্ন যে একটি আন্তর্জাতিক faye ঘনিষ্ঠভাবে নজর রাখা বলে মনে করা হয়। ইতোমধ্যে সারা দেশে 110 টিরও বেশি শহরে উপস্থিত রয়েছে, ওলাকে লঞ্চ করার জন্য শ্রীলংকা ও বাংলাদেশকে ঘনিষ্ঠভাবে বিবেচনা করা হচ্ছে এবং এখন এটি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায়ও দেখা যাচ্ছে।

ওলা কি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে আন্তর্জাতিক ক্যাব বাজারে নজর রাখছেন?
ওলা কি নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাথে আন্তর্জাতিক ক্যাব বাজারে নজর রাখছেন?


এটা বিশ্বাস করা হয় যে ওলা এর বিনিয়োগকারী এবং চীনা ক্যাব-প্রফেশনাল দৈত্য, দিদি চুক্সিং, চায় যে ভারত কেবল ভারতের তুলনায় বড় বৈশ্বিক বাজার ধরতে চায়। ওলা বিভিন্ন এশিয়ান ও আফ্রিকান দেশেও ঘনিষ্ঠভাবে দেখছেন বলে মনে করা হচ্ছে।

আকর্ষণীয়, উবার, ওলা ভারতের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী, ইতোমধ্যে অস্ট্রেলিয়াতে দৃঢ় উপস্থিতি রয়েছে এবং ওবার ছাড়াও ওলাও অস্ট্রেলিয়ার জিওচ্যাচের মতো স্থানীয় খেলোয়াড়দের সাথে প্রতিযোগিতা করতে হবে। ওলাকে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কিছু শহরগুলিতে উবারের একচেটিয়াতা ভেঙ্গে দিতে হতে পারে। দুই বছরেরও বেশি সময় ধরে উবারের শ্রীলংকা ও বাংলাদেশের মধ্যে দৃঢ় উপস্থিতি রয়েছে।

প্রতিবেদনগুলি জানায় যে ওলা লন্ডনকে বাজার হিসাবে গুরুত্ব সহকারে বিবেচনা করেছিল। যাইহোক, জড়িত খরচগুলি পরিকল্পনা স্থগিত করেছিল, এটি ওলার সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও ভবিশ আগগারওয়ালের সাথেও, এমনকি লন্ডনের মেয়রের সাথে কথা বলেছিলেন। আগ্রহজনকভাবে, লন্ডনে অপারেশন শুরু করার সময় সান ফ্রান্সিসকো-ভিত্তিক দৈত্যকে বিভিন্ন নিয়ন্ত্রক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছিল। যখন ওলা মুখপাত্র মন্তব্য করার জন্য বলা হয় তখন তিনি বলেন: "আমরা ফটকাবাজি সংবাদ প্রতিবেদনে রেফারেন্সগুলিতে প্রতিক্রিয়া দেখাই না।"

সরকারি নিয়মাবলী এবং বিভিন্ন দেশ জুড়ে স্থানীয় ট্যাক্সি ইউনিয়ন সবসময় উবারের জন্য একটি চ্যালেঞ্জ হয়েছে। ২015 সালে কোম্পানিটি অস্ট্রেলিয়ায় তার কার্যক্রম শুরু করেছিল এবং ডেলয়েট গবেষণায় দেখা গেছে যে 12 মাসে, ক্যাব সংগ্রাহক প্রায় 10 মিলিয়ন সড়ক চালাতে সহায়তা করেছিল এবং এই 1.2 মিলিয়ন সড়ক সিডনি শহর, পার্থ শহরে একা ছিল , এবং ব্রিসবেন।

উবার কেবল ভারতে নয় বরং বিশ্ব জুড়ে একটি কঠিন নিয়ন্ত্রক যুদ্ধের লড়াই চালিয়ে যাচ্ছেন। কোম্পানী চীনে হারিয়ে গেছে এবং দিদিয়ের সাথে তার ব্যবসা একত্রিত করেছে। এটি রাশিয়ান স্থানীয় ক্যাব সংগ্রাহক Yandex সঙ্গে একত্রিত। সান-ফ্রান্সিসকো কোম্পানিও লন্ডনে তার লাইসেন্স হারিয়ে ফেলেছে। বলার প্রয়োজন নেই, প্রতিটি শহর ও দেশের বিভিন্ন বিধি রয়েছে, যা উবারের সাথে ইতিমধ্যেই আচরণ করা হচ্ছে।

যখন ওলা এই বাজারে প্রবেশ করে, ভারতে চলমান নিয়ন্ত্রক বিষয়গুলি ব্যতীত, বঙ্গবন্ধু-ভিত্তিক ইউনিনিকোর্নকেও অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে একই যুদ্ধের বোঝা এবং যুদ্ধ করতে হবে। নগদ রক্তপাত করার সময় এটি করতে হবে, কারণ এটি গুরুত্বপূর্ণ যে এটি গ্রাহকদের সঠিক সংখ্যা অর্জন করে।

বাড়ির মাটিতে, ওলা উবারের চেয়ে বড় বাজারের শেয়ার বলে বিশ্বাস করা হয়। ওলা কীভাবে গ্লোবাল ফ্রন্টে উবারের সাথে যুদ্ধ মোকাবেলা করবে তা দেখতে আকর্ষণীয় হবে। বিশেষ করে এখন উভয় একই বিনিয়োগকারী থাকবে - সফটব্যাঙ্ক - বোর্ডে।

0 Comments: